জাতীয়

রাঙামাটিতে নৌকা প্রতীকের নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন প্রসঙ্গে রিটার্নিং অফিসারকে অভিযোগ দায়ের

রাঙামাটিতে নৌকা প্রতীকের নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন প্রসঙ্গে রিটার্নিং অফিসারকে অভিযোগ পত্র দায়ের করা হয়েছে। স্বতন্ত্র প্রার্থী ঊষাতন তালুকদায়ের প্রধান নির্বাচনী এজেন্ট উদয়ন ত্রিপুরা জেলা রিটার্নিং অফিসার বরাবর এই অভিযোগ দায় করেছেন। দায়েরকৃত অভিযোগ নামাটি আইপিনিউজের পাঠকদের জন্য তুলে ধরা হলো।
১৬ ডিসেম্বর, রোববার, রাঙ্গামাটি
বরাবর
রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক
রাঙ্গামাটি পার্বত্য জেলা
বিষয়: নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন প্রসঙ্গে।
জনাব,
যথাবিহীত সম্মান প্রদর্শন পূর্বক বিনীত নিবেদন এই যে, আমি নি¤œ স্বাক্ষরকারী আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৯ পার্বত্য রাঙ্গামাটি আসনের স্বতন্ত্র প্রার্থী ঊষাতন তালুকদারের প্রধান নির্বাচনী এজেন্ট হই। আপনার সদয় অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণার্থে লিখিত অভিযোগ দাখিল করছি যে-
১.
ক. ১০ ডিসেম্বর সোমবার নৌকা প্রতীকের প্রার্থী দীপংকর তালুকদারের বাঘাইছড়ির সাজেকে নির্বাচনী পথসভায় রঙ্গীন ব্যানার ব্যবহার করা হয়েছে। যা নির্বাচনী আচরণ বিধির লঙ্ঘন।
খ. দীপংকর তালুকদার সেই পথসভায় ঊষাতন তালুকদারের বিরুদ্ধে অপপ্রচার ও উস্কানীমূলক বক্তব্য দিয়েছেন। যা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে।
গ. রাঙ্গামাটি জেলা পরিষদের চেয়ারম্যান বৃষকেতু চাকমা নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করে পদবী ব্যবহার করে নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করছেন।
২. ১৪ ডিসেম্বর শুক্রবার আপনার বরাবরে দাখিলকৃত সময় মোতাবেক ঊষাতন তালুকদার বাঙ্গাল হালিয়া বাজারে নির্বাচনী গণসংযোগ শুরু করলে নৌকা প্রতীকের নেতা কর্মীরা বাঁধা সৃষ্টি করেন। আওয়ামী লীগের জেলা কমিটির সাধারণ সম্পাদক মুছা মাতব্বর এই ঘটনার নেতৃত্ব দিয়েছেন। যা ঘটনাস্থল থেকে প্রশাসনকে মুঠোফোনে অবহিত করা হয়।
৩. নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করে নৌকা প্রতীক জোড়া হর্ণ ব্যবহার করে মাইকিং করছে।
৪. ১৩ ডিসেম্বর বৃহস্পতিবার ৩নং বাঙ্গাল হালিয়া ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ঞোমং মারমা বাঙ্গাল হালিয়া বাজারে নৌকা প্রতীকের নির্বাচনী অফিস উদ্বোধন করেন।
৫. ঘাগড়া বাজারের সন্নিকটে রাঙ্গামটি-চট্টগ্রাম সড়কে নৌকা প্রতীকের তোরণ নির্মাণ।
অতএব, মহোদয় উপরোক্ত অভিযোগসমূহের আলোকে নৌকা প্রতীকের নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের বিষয়ে আইনি পদক্ষেপ গ্রহণে আপনার সদয় দৃষ্টি আকর্ষণ করছি।
বিনীত
(উদয়ন ত্রিপুরা)
প্রধান নির্বাচনী এজেন্ট
ঊষাতন তালুকদার,স্বতন্ত্র সংসদ সদস্য প্রার্থী
২৯৯ নং পার্বত্য রাঙ্গামাটি আসন, সিংহ প্রতীক

Back to top button