অন্যান্য

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডধারী প্রেনচ্যুং ম্রো’র জন্য মানবিক সহায়তার আহ্বান

আইপিনিউজ, চবি প্রতিনিধি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের স্পোর্টস সায়েন্স বিভাগের ৫৩ তম ব্যাচের শিক্ষার্থী প্রেনচ্যুং ম্রো’র চিকিৎসা সহায়তায় এগিয়ে আসার আহ্বান জানিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আদিবাসী শিক্ষার্থীরা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের স্পোর্টস সায়েন্স বিভাগের ২০১৭-১৮ সেশনের (৫৩তম ব্যাচ) শিক্ষার্থী প্রেনচং ম্রো। ২০২২ সালে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম লেখানো প্রেনচ্যুং চবি ফুটবল দলের প্রথম সারির খেলোয়াড় এবং চট্টগ্রাম ক্লাবের একজন নিয়মিত খেলোয়াড়ও। সে সর্বদা বল নিয়ে থাকতেই পছন্দ করে।

জানা যায়, বিগত ১৮ এপ্রিল খেলার সময় হঠাৎ পায়ে গুরুতর আঘাত লেগে যায়। পরবর্তীতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ডাক্তারের দ্বারস্থ হয় এবং ডাক্তারের পরামর্শে MRI টেস্ট করার পর গত ২৬ এপ্রিল তারিখে সেই টেস্টের রিপোর্ট আসে এবং নিশ্চিত হয়ে যায় যে তার ডান পায়ের লিগামেন্ট PCL(Posterior Cruciate Ligament) ছিঁড়ে গেছে। গুলশানের বাংলাদেশ ফিজিও Movement Sulotion এ দেখানোর পর অতিদ্রুত তাকে উন্নত চিকিৎসার জন্য ভারতে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। তার সম্পূর্ণ চিকিৎসার্থে কমপক্ষে ৫ লক্ষ টাকার প্রয়োজন বলে জানিয়েছে ডাক্তাররা।

এদিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আদিবাসী শিক্ষার্থী পরিবারের সিনিয়র শিক্ষার্থী অন্বেষ চাকমা বলেন, প্রেনচ্যুং এর বেঁচে থাকার প্রধান আর্থিক সম্বল ফুটবল। মা-বাবাহীন পারিবারিক অবস্থা অসচ্ছল হওয়ায় তার পরিবারের একার পক্ষে চিকিৎসার খরচ পুরোপুরি যোগান দেওয়া সম্ভব নয়। আমরা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আদিবাসী শিক্ষার্থীবৃন্দ তার পাশে দাঁড়িয়েছি। চবিয়ান ছাড়াও আমরা দেশ-বিদেশের মানবতাবাদী মানুষদের প্রেনচ্যুং ম্রো’র পাশে দাঁড়ানোর জন্যে বিনীতভাবে আহ্বান জানাচ্ছি।

আর্থিক সহযোগিতা পাঠানোর ঠিকানা:

আলফ্রেড চাকমা-01533116863(BKash), ক্যএসিং মারমা-01537732328(Bkash), সুভাষ চাকমা-01879801593(BKash), লোকেশ চাকমা-01537530723(Nagad),

ব্যাংক একাউন্টঃ 0048-0310034954(Trust Bank, Rangamati Branch)

সার্বক্ষণিক যোগাযোগঃ

ক্যএসিং মারমা- ০১৫৩৭৭৩২৩২৮, প্রেনচ্যুং ম্রো- ০১৮৪৫০৮৯৮০৬, সজীব তালুকদার-০১৮৭৯১০৪০১৮

 

Back to top button