খেলাধুলা

চবিতে শহীদ ছাত্রনেতা মংচসিং মারমা স্মৃতি ফুটবল টুর্নামেন্ট-২০১৮ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত


চবি প্রতিনিধি :

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে গতকাল বিকাল ৪:০০ ঘটিকা সময় ‘শহীদ ছাত্রনেতা মংচসিং মারমা স্মৃতি ফুটবল টুর্নামেন্ট-২০১৮’ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। ফাইনাল খেলায় ইনক্রিডিবলের স্ট্রাইকার প্রেনচ্যুং ম্রোর জোড়া গোলে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে নবাগত ইনক্রেডিবল(১৭-১৮) এবং রানার্সআপ হয় হিলি রাইডার্স(১৩-১৪)।

ফাইনাল খেলার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. মোহাম্মদ সাইদুল ইসলাম, সহযোগী অধ্যাপক, প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগ, চবি।
সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রী বসুমিত্র চাকমা, সহকারী অধ্যাপক, সমাজতত্ত্ব বিভাগ, চবি।
সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রী শরৎজ্যোতি চাকমা, সমন্বয়ক, চট্টগ্রাম অঞ্চল, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমতী অনুরা চাকমা, জাতীয় নির্বাহী কমিটির সদস্য, বাংলাদেশ আদিবাসী ফোরাম। সম্মানিত অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন শ্রী বাবলু চাকমা, সহ-সাধারণ সম্পাদক, পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ, কেন্দ্রীয় কমিটি।

এছাড়াও উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ, চট্টগ্রাম মহানগর শাখা, চট্টগ্রাম পলিটেকনিক শাখা ও পাহা নেতৃবৃন্দ এবং পাহাড়ী শ্রমিক কল্যাণ ফোরাম এর নেতৃবৃন্দ।

খেলা শুরুর পূর্বে শহীদ মংচসিং মারমাসহ জুম্ম জনগণের আত্মনিয়ন্ত্রণাধিকার প্রতিষ্ঠার সংগ্রামে এযাবৎ পর্যন্ত যারা আত্মবলিদান দিয়েছেন তাদের আত্মত্যাগের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। ফাইনাল খেলাটি শুভ উদ্বোধন ঘোষণা করেন প্রধান অতিথি ড. মোহাম্মদ সাইদুল ইসলাম স্যার। উদ্বোধন করার পূর্বে খেলোয়াড়দের উদ্দেশ্য প্রধান অতিথি বলেন, “বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্র হিসেবে এক্সট্রা কারিকুলার এক্টিভিটিজ এ অবশ্যই যুক্ত হতে হবে। এসব খেলাধুলা মনকে ফ্রেশ রাখে। তবে ছাত্রদেরকে শুধু সেরা খেলোয়াড় হলে হবে না, ভালো ছাত্রও হতে হবে।”

তিনি বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৪ জন আদিবাসী শিক্ষক রয়েছেন। তবে এই সংখ্যাটি আরো বাড়ানোর জন্য প্রচেষ্টা থাকতে হবে। উচ্চশিক্ষিত হয়ে নিজ নিজ জাতির জন্য কাজ করতে হবে এবং মানুষের মত মানুষ হতে হবে।”

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্যে সমাজতত্ত্ব বিভাগের শিক্ষক শ্রী বসুমিত্র চাকমা, আরো বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির চট্টগ্রাম অঞ্চলের সমন্বয়ক শ্রী শরৎজ্যোতি চাকমা এবং পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ, কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক ছাত্রনেতা শ্রী বাবলু চাকমা মহোদয় প্রমুখ।

পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার সহ-সাংগঠনিক সম্পাদক ধর্মরাজ তনচংগ্যার সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন টুর্নামেন্ট আয়োজক কমিটির আহ্বায়ক আশুতোষ চাকমা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ছাত্রনেতা শ্রী মিন্টু চাকমা, সভাপতি, পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা।

টুর্নামেন্টে এক হ্যাট্রিকসহ সর্বোচ্চ ৭ গোল করে গোলদাতার পুরস্কার পান ইনক্রেডিবল এর স্ট্রাইকার প্রেনচ্যুং ম্রো, সেরা খেলোয়াড়ের পুরস্কার লাভ করেন ইনক্রেডিবলের মিডফিল্ডার মংসাইছা মারমা এবং সেরা গোলরক্ষক এর পুরস্কার লাভ করেন ইনক্রেডিবল এর গোলরক্ষক সঞ্জয় ত্রিপুরা।

Back to top button