অন্যান্য

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অাদিবাসী নবীন শিক্ষার্থীদের পরিচিতিমূলক ‘গেট-টুগেদার’ অনুষ্ঠান অনুষ্ঠিত

রুমেন চাকমা,চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ আজ ২৪শে মার্চ ২০১৮ইং, রোজ শনিবার সকাল ১০:০০ ঘটিকায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জারুলতলা প্রাঙ্গনে প্রতিবছরের ন্যায় এ বছরও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ভর্তি হওয়া অাদিবাসী নবীন শিক্ষার্থীদের পরিচিতিমূলক অনুষ্ঠান “গেট টুগেদার” অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রায় ৫৫ জন নবীন শিক্ষার্থী স্বত:স্ফূর্তভাবে অংশগ্রহণ করে।
গেট-টুগেদার আয়োজক কমিটির আহবায়ক ও পালি বিভাগের শিক্ষার্থী অন্তর চাকমার সভাপতিত্বে এবং নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী শান্তনা চাকমা ও সজীব তালুকদার এর সঞ্চালনায় অনুষ্ঠানে নবীনদের পক্ষ থেকে স্বাগত বক্তব্য রাখেন যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী থ্যুইচিংহ্লা মারমা।

‘গেট টুগেদার’ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থেকে নবীনদের উদ্দেশ্যে দিক-নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার সহ-সভাপতি শ্রী প্লেটো খীসা, ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম, চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি প্রেম কুমার ত্রিপুরা, ‘পহর জাঙাল’ প্রকাশনা পর্ষদ এর পক্ষ থেকে জনক তনচংগ্যা, বাংলাদেশ রাখাইন স্টুডেন্টস এসোসিয়েশনের চট্টগ্রাম মহানগর শাখার পক্ষ থেকে টিন টিন উ রাখাইন।
অনুষ্ঠানে নবীনদের উদ্দেশ্যে অনুপ্রেরণামূলক বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের ২০১১-১২ শিক্ষাবর্ষের লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী ও বিশেষ অতিথি শ্রী ঝন্টু বিকাশ চাকমা।
এছাড়াও নবীনদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মংক্যথোয়াই মারমা, ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ইংরেজি বিভাগের শিক্ষার্থী অ্যাঞ্জেলা থিগিদী, ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ব্যাংকিং এন্ড ইনসুরেন্স বিভাগের শিক্ষার্থী অংসুইচিং মারমা প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতে অতিথিদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয় এবং নবীন শিক্ষার্থীদেরকে ফুল দিয়ে বরণ করা হয়।
অতিথিদের বক্তব্য শেষে সকলের জন্য হালকা নাস্তার ব্যবস্থা করা হয় এবং অতিথিদের সাথে ফটোসেশন সম্পন্ন করে প্রথম পর্ব সমাপ্ত ঘোষণা করা হয়।
অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে নবীন শিক্ষার্থীরা ফান বক্স ও লাকী কুপনের আয়োজন করে।
এতে শিক্ষার্থীরা উৎসাহের সাথে গান, কবিতা আবৃতি, কৌতুকসহ বিভিন্ন আইটেমে অংশগ্রহণ করে। পরে বিজয়ীদের পুরস্কার প্রদানের মধ্য দিয়ে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের নবীন আদিবাসী শিক্ষার্থীদের পরিচিতমূলক ‘গেট-টুগেদার’ এর অনানুষ্ঠানিকভাবে সমাপ্ত ঘোষণা করা হয়।

Back to top button