খেলাধুলা

মহান মে দিবসে ছাত্র-শ্রমিকদের ফুটবল টুর্নামেন্ট

আন্তর্জাতিক শ্রমিক দিবসে হিউম্যান রাইটস ডিফেন্ডারস ফোরামের আয়োজনে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংসদ ও ইন্ডিজেনাস স্টুডেন্টস এসোসিয়েশন এর সহযোগিতায় আদিবাসী ছাত্র যুব ফুটবল টুর্নামেন্ট ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
গত ১ মে মহান মে দিবস ও আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে আদিবাসী ছাত্র যুব ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে। টুর্নামেন্ট এর প্রথম ম্যাচে হাতিল স্পোর্টিং ক্লাবকে ১-০ গোলে পরাজিত করে রপ্তানি ভাদাইল স্পোর্টিং ক্লাব বিজয় লাভ করে। দ্বিতীয় ম্যাচে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ইন্ডিজেনাস স্টুডেন্টস এসোসিয়েশন কে ৫-৩ গোলে পরাজিত করে পুনরায় বিজয় লাভ করে রপ্তানি ভাদাইল স্পোর্টিং ক্লাব।
শ্রমিকদের সংগঠিত স্পোর্টিং ক্লাবের সাথে প্রীতি ম্যাচ শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ইন্ডিজেনাস স্টুডেন্টস এসোসিয়েশনের রেং ম্রো ইয়ং য়ের সঞ্চালনায় বক্তব্য রাখেন ইন্ডিজেনাস স্টুডেন্টস এসোসিয়েশন এর সভাপতি জেসান তঞ্চংগ্যা এবং বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংসদের সহ-সভাপতি অলিউর রহমান সান। সমাপনী বক্তব্যে হিউম্যান রাইটস ডিফেন্ডারস ফোরামের প্রতিনিধি হরেদ্রনাথ সিং সহযোগী সংগঠনগুলোকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং ছাত্র-শ্রমিকদের নিয়ে এমন আয়োজন অব্যাহত রাখার কথা জানান।
আলোচনায় বক্তারা মে দিবসকে স্মরণ করে শ্রমিকদের অধিকার রক্ষায় ছাত্র –শ্রমিকের ঐক্যের গুরুত্ব তুলে ধরেন।

Back to top button