আঞ্চলিক সংবাদ

চা জনগোষ্ঠির নেতৃত্ব ও মানবাধিকার বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

আন্তর্জাতিক শ্রম সংস্থা- আইএলও এর অর্থায়নে আদিবাসী ও পিছিয়ে পড়া মানুষের অধিকার আদায়ে কাজ করছে আইপিডিএস। এরি ধারাবাহিকতায় গত ১২ ও ১৩ ই জুন ২০১৭ শ্রীমঙ্গলে দুদিন ব্যাপি এই প্রশিক্ষণশালার আয়োজন করা হয়। দেশের পিছিয়ে পড়া মানুষের মধ্যে চা জনগোষ্ঠী অন্যতম। বিভিন্ন অঞ্চল হতে ৩০ জনকে এই প্রশিক্ষণ দেওয়া হয়।
প্রশিক্ষণের উদ্ভোদনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ চা শিল্প শ্রম কল্যাণ বিভাগের মাননীয় উপ পরিচালক জনাব মো: মনিরুজ্জামান।
তিনি তার বক্তব্যে বলেন, চা জনগোষ্ঠীর মানুষেরা এদেশে সবচেয়ে পিছিয়ে পড়া মানুষ। শিক্ষা, স্বাস্থ্য, বাসস্থানসহ নানা সমস্যায় তারা জর্জরিত। তিনি এধরনের প্রশিক্ষণকে তাদের অধিকার আদায়ে আরোও সচেতন করবে এবং এর জন্য তিনি আয়োজকদের ধন্যবাদ জানান।
এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আইএলও প্রতিনিধি, চা শ্রমিক ইউনিয়ন প্রতিনিধি ও প্রকল্প বাস্তবায়ন সংস্থার প্রতিনিধিরা। উদ্ভোধনী অনুষ্ঠান শেষে দুদিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালায় বাংলাদেশ চা শিল্প শ্রম কল্যাণ বিভাগের মাননীয় উপ পরিচালক জনাব মো: মনিরুজ্জামান, আইএলও ন্যাশনাল কোঅর্ডিনেটর মি আলেক্সসিউস চিছাম, মানবাধিকার কর্মী ফা: যোসেফ গমেজ, ওএমআই, চা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রাম ভজন কৈরী ও প্রকল্পটির সমন্বয়কারী মি রিপন বানাই বিভিন্ন বিষয়ে সহায়তাকারীর ভূমিকা পালন করেন।

Back to top button