আঞ্চলিক সংবাদ

রাঙামাটি প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসির মেয়াদ বাড়ালে হরতাল

স্বজনপ্রীতি, অনিয়ম-দূর্নীতিসহ অযোগ্যতার অভিযোগ এনে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি ড.প্রদানেন্দু বিকাশ চাকমাকে অপসারনের দাবি জানিয়েছে সংবাদ সম্মেলন করছে রাঙামাটি মেডিকেল কলেজ ও বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন সংগ্রাম পরিষদের নেতৃবৃন্দ। বুধবার সকালে রাঙামাটি স্থানীয় এক রেস্তোরায় আয়োজিত সংবাদ সম্মেলনে সংগ্রাম পরিষদের আহ্বায়ক জাহাঙ্গীর আলম মুন্না এ দাবী জানান।
সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের কোন নিয়ম নীতি না মেনে বর্তমান ভিসি তার স্বেচ্ছাচারিতার মাধ্যমে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পরিচালনা করছেন যে কারণে গত তিন বছরে এ বিশ্ববিদ্যালয় ক্রমেই অচল হয়ে পড়ছে।
ভিসি ড. প্রদানেন্দু বিকাশ চাকমাকে অযোগ্য ও দুর্নীতিবাজ আখ্যায়িত করে ১৫ জানুয়ারি পর্যন্ত নির্ধারিত মেয়াদ শেষে পুনরায় দায়িত্ব দেয়া হলে রাঙামাটি তে লাগাতার হরতোলে হুঁশিয়ারিও প্রদান করে ভিসি ড. প্রদানেন্দু বিকাশ চাকমার অপসারণ করে একজন দক্ষ ভিসি নিয়োগ দেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়েছে সংবাদ সম্মেলন থেকে। সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে সংগ্রাম পরিষদের সদস্য সচিব আব্দুল আল মামুন, যুগ্ম সচিব কাজী মোহাম্মদ জালোয়ার ও জাহাঙ্গীর কামাল উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জানানো হয়, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বাংলাদেশের পার্বত্য অঞ্চলে প্রথম ও একমাত্র পাবলিক বিশ্ববিদ্যালয়। এ বিশ্ববিদ্যালয় এ অঞ্চলকে আলোকিত করবে এটাই প্রত্যাশা পার্বত্যবাসী তথা দেশবাসীর।

Back to top button