জাতীয়

বান্দরবানে মারমা কিশোরী ধর্ষণঃ গ্রেপ্তার ২, ট্রাইব্যুনালে ধর্ষকের স্বীকারোক্তি

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে মারমা কিশোরী ধর্ষণः গ্রেপ্তার ২, ট্রাইব্যুনালে ধর্ষকের স্বীকারোক্তি”

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নে ১৫ বছর বয়সী এক মারমা কিশোরী ধর্ষণের শিকার হয়েছে বলে অভিযোগ উঠেছে। কিশোরীর বাড়ি বাইশারী ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ছাদু অং পাড়া গ্রামে বলে জানা গেছে। এ ঘটনায় অভিযুক্ত দুই সেটলার বাঙালিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন, উপজেলার বাইশারী ইউনিয়নের ৯নং ওয়ার্ডের যৌথ খামার এলাকার নুর মোহাম্মদের ছেলে মো. সেলিম (২৩) ও একই এলাকার ‍নুরুল হোসেনের ছেলে মতিউর রহমান (২৫)।
ঘটনাটি ঘটে গতকাল সন্ধ্যায়।

স্থানীয় সূত্র জানিয়েছে, গতকাল ১৭ অক্টোবর প্রবারণা পূর্ণিমা উপলক্ষে গ্রামের লোকজন বিভিন্ন ধর্মীয় আচার অনুষ্ঠানে ব্যস্ত ছিলেন। সন্ধ্যা আনুমানিক ৫:৪৫ টার দিকে ওই ভুক্তভোগী কিশোরী হাত-পা ধোয়ার জন্য ঘাটের সিঁড়ি বেয়ে ছাদু অং খালের দিকে যায়। এসময় মো: সেলিম ও মতিউর রহমান ওই কিশোরীকে অনুসরণ করে। এক পর্যায়ে সন্ধ্যা ৬টার দিকে মতিউর রহমান সিঁড়িতে পাহারা দেয় এবং মো: সেলিম কিশোরীকে জোর করে খালের পাশে জঙ্গলে নিয়ে গিয়ে ধর্ষণ করে পালিয়ে যায়।

এদিকে ভুক্তভোগী কিশোরীটি যথাসময়ে বাড়ি ফিরে না আসায় উদ্বিগ্ন পরিবারের সদস্যরা তাকে খুঁজতে শুরু করে। এক পর্যায়ে খালের পাশের একটি বাঁশঝাড়ে তাকে কান্নারত অবস্থায় পাওয়া যায়। ভুক্তভোগী তার পরিবারের সদস্যদের ধর্ষনের ঘটনার কথা জানালে গ্রামবাসীরা প্রথমে মতিউরকে আটক করে পুলিশে খবর দেয় এবং ভুক্তভোগী কিশোরীর ভাই বাদী হয়ে নাইক্ষ্যংছড়ি থানায় অভিযোগ দায়ের করেন।

নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মাশরুরুর জানিয়েছেন, মামলার পরিপ্রেক্ষিতে মতিউরকে প্রথমে গ্রেপ্তার করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে রাতেই অভিযান চালিয়ে সেলিমকেও গ্রেপ্তার করা হয়। দুজনের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করা হয়েছে।


বাংলাদেশ মারমা স্টুডেন্ট কাউন্সিল এর এক দ্বায়িত্বশীল নেতার বরাতে সর্বশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী, আজ আনুমানিক বিকাল ৩ः৩০ টার দিকে বান্দরবান নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে অভিযুক্তরা ঘটনার সত্যতা স্বীকার করেছে এবং ইতিমধ্যেই ভুক্তভোগী কিশোরীটির মেডিক্যাল পরীক্ষা বান্দরবান সদর হাসপাতালে সম্পন্ন হয়েছে।

Back to top button