আঞ্চলিক সংবাদ

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে অগ্নিকাণ্ডে সাতটি দোকানসহ বসত ঘর পুড়ে ভস্মীভূত

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় অগ্নিকাণ্ডে সাতটি দোকানসহ বসত ঘর পুড়ে ভস্মীভূত হয়েছে। ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী ও স্থানীয়দের দাবি এ ঘটনায় দেড় কোটি টাকারও বেশি সম্পদ ক্ষতিগ্রস্থ হয়েছে।

শুক্রবার ভোর ৪ টার দিকে উপজেলার সদর ইউনিয়ন পরিষদ সংলগ্ন হিরু মনি মার্কেটে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী গণমাধ্যমকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
তিনি জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। পরে আগুন পুরো মার্কেটে ছড়িয়ে পরে। এতে রুপণ চন্দ্র নাথ ও শহিদুলের ইলেকট্রনিক্সের দোকান, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাব সাধারন সম্পাদক আবুল বাশার নয়নের অফিস ও কম্পিউটার দোকান, মো. নুরুর মুদির দোকান, দুলাল কান্তি শর্মার সেলুনসহ ৭টি দোকান ঘর পুড়ে যায়। এতে নগদ টাকা, ২টি মোটর সাইকেল ও বিভিন্ন মালামালসহ দেড় কোটি টাকার বেশি সম্পদ ক্ষতিগ্রস্থ হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাব সভাপতি শামীম ইকবাল চৌধুরী জানান, প্রেসক্লাবের নিজস্ব কোন ভবন না থাকায় প্রেসক্লাব সাধারন সম্পাদক আবুল বশর নয়নের অফিসে ল্যাপটপ, টিভি, আসবাব পত্র সহ বিভিন্ন কাগজ সংরক্ষিত ছিল। বর্তমানে আগুনে পুড়ে সব কিছু ছাই হয়ে গেছে।

নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মো. আলমগীর বলেন, বিজিবি পুলিশ ও স্থানীয়রা আগুন নেভানোর কাজ করেছে। পরে আগুন নেভাতে কক্সবাজার থেকে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আনা হয়।

Back to top button