আঞ্চলিক সংবাদ

শেরপুরে আদিবাসীদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

শেরপুর জেলার শ্রীবরদী উপজেলার সীমান্তবর্তী বাবেলাকোনা গ্রামে  মুক্তিযোদ্ধার সন্তানের বাড়িতে  হামলার প্রতিবাদে আজ রবিবার  সীমান্তবর্তী মেঘাদল চৌরাস্তা (শয়তান বাজার) মোড়ে মানববন্ধন ও  বিক্ষোভ সমাবেশ করেছে স্থানীয় বিক্ষোব্ধ জনতা।মানবন্ধন কর্মসূচিতে শ্রীবরদী ও ঝিনাইগাতী উপজেলার সাধারন জনতা অংশ নেয়।
বিক্ষোভকারীরা জানান , গত ১৫ অক্টোবর বাবেলাকোনা গ্রামের বিশ্বনাথ মৃর বাড়িতে অতর্কিত আক্রমন চালায় কিছু দুষ্কৃতিকারী; এসময় দেশীয় অস্ত্র ও লাঠিসোঁটার এলোপাতারি আক্রমনে আহত হয় যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধার জামাতা বিশ্বনাথ মৃ, স্টেনসন মৃ (ইনিও মুক্তিযোদ্ধার জামাতা) ও বিশ্বনাথ মৃর মেয়ে ইভা ম্রং। পরবর্তিতে তাদের চিৎকার শোনে স্থানীয়রা ছুটে এলে আক্রমনকারীরা পালিয়ে যায় এবং আহতদের অজ্ঞান অবস্থায় উদ্ধার করে স্থানীয় শ্রীবরদী উপজেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনাকে কেন্দ্র করে জনমনে আতঙ্ক বিরাজ করছে বলে জানিয়েছে স্থানীয়রা।
আক্রমনের শিকার বিশ্বনাথ মৃ গণমাধ্যমকে জানায়, ১৫ অক্টোবর সকালে বাবেলাকোনা গ্রামের সুলেখা দালবতের গরু শান্তা ম্রংয়ের বাগানে গেলে গরুটিকে তাড়িয়ে দেয়া হয়। এ নিয়ে সামান্য কথা কাটাকাটি হয় দু-পক্ষে। এসময় বিশ্বনাথ মৃ সেখানে উপস্থিত ছিলেন এবং ঝগড়া থামিয়ে দিতে চেষ্টা করেন।
পরবর্তিতে বিকাল  টায় স্থানীয় বাজার থেকে ২০-২৫ জনের বাঙালী দুষ্কৃতিকারী দল বিশ্বনাথ মৃর বাড়িতে অতর্কিত হামলা করে, এসময় বিশ্বনাথ মৃ ও তার মেয়ে ইভা ম্রং সহ সেখানে উপস্থিত স্টেনশন মৃ হামলার শিকার হয়।
এ ব্যপারে আইন শৃঙ্খলা বাহিনী পুলিশকে বিষয়টি অবগত করা হলেও এখনো কোন পদক্ষেপ গ্রহণ করেনি বলেও জানান ভূক্তভূগীরা।
সমাবেশে জীবন ম্রংয়ের সঞ্চালনায় বক্তব্য রাখেন পা. ক্লেনসন থিগিদী, ডি. মর্ণিংটন ম্রং, ডি. চন্দ্র ম্রং, টনি মানখিন, মুক্তিযোদ্ধার সন্তান ডিকনেস সমাপ্তি ম্রং (বিশ্বনাথ মৃর স্ত্রী) ও আক্রমনের শিকার ইভা ম্রং।
সমাবেশে ভূক্তভূগী ইভা ম্রং জানায়, ‘আমি আমার বাড়িতে নিরাপদ নই, আমার নিরাপত্তা কে দিবে?’
ইভার মা ডিকনেস সমাপ্তি ম্রং  বলেন, ‘ আমি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধার মেয়ে, বাংলাদেশে মুক্তিযোদ্ধার পরিবারে হামলা হলো অথচ, প্রশাসনের সহায়তা পাচ্ছি না!’
এসময় বক্তারা দাবি জানান, অনতিবিলম্বে দুষ্কৃতিকারীদের বিচারের আওতায় এনে যথাযথ শাস্তি নিশ্চিত করতে।

 

অভিযুক্ত আবু রায়হান বাবুল গণমাধ্যমকে বলেন, আমার বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে তা মিথ্যা। আমি উক্ত ঘটনার সাথে জড়িত না।

থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. আনোয়ার জাহিদ গণমাধ্যমকে জানান, এঘটনায় একটি মামলা রুজু করা হয়েছে। তবে, কবে মামলা রুজু হয়েছে এবিষয়ে জানতে চাইলে তিনি কোনো উত্তর দেননি।

Back to top button