আঞ্চলিক সংবাদ

দুর্গাপুর থেকে শ্যামগঞ্জ পর্যন্ত রাস্তা নির্মানের দাবীতে মানববন্ধন

নেত্রকোনা জেলার দুর্গাপুর উপজেলার দুঃখ হল, ‘‘দুর্গাপুর থেকে শ্যামগঞ্জ পর্যন্ত ৩৬ কিঃমিঃ রাস্তা’’। এই রাস্তা নির্মানের দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয় রবিবার।

নেত্রকোনা জেলা সড়ক ও জনপদের অধীনস্থ এই রাস্তা সর্বশেষ ২০১১ সালে একনেক বরাদ্দের ৯০ কোটি টাকা ব্যায়ে শ্যামগঞ্জ থেকে দুর্গাপুর উপজেলা পরিষদ পর্যন্ত মোট ৩৬ কিঃমিঃ রাস্তা, ছোট,বড় ১২ টি ব্রীজ সহ কাজের সমাপ্তি ঘটে। যার ফলে দুঃখ যন্ত্রনার অবসান ঘটে ও দুর্গাপুরবাসী স্বস্থির নিঃশ্বাস ফেলে।

সাম্প্রতিক সময়ে দেখা গেছে অতিরিক্ত বালী বোঝাই ট্রাক-লড়ীর দৌড়াত্মে এই আঞ্চলিক সড়কের সমাপ্তি ঘটেছে। এরই প্রেক্ষিতে দুর্গাপুর উপজেলার সর্বস্তরের জনতা ২ ঘন্টা ব্যাপি উপজেলা চত্ত্বর, এমপি‘র মোর, বিরিশিরি বাসষ্ট্যান্ড, কৃষ্ণের চর বাজার সহ ঝাঞ্জাইল পর্যন্ত স্কুল কলেজের ছাত্র-ছাত্রী ,অভিভাবক, বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন সহ সর্বস্তরের জনতা এই মানববন্ধনে স্বতঃস্ফূর্ত ভাবে অংশ নেন।

এই মানববন্ধনের সাথে একাত্মতা ঘোষনা করে বক্তব্য রাখেন, স্থানীয় সংসদ সদস্য ছবি বিশ্বাস,মাননীয় প্রধান মন্ত্রীর সাবেক এপিএস মানু মজুমদার, আ’লীগ সভাপতি আলাউদ্দিন আল আজাদ, সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদ, উপজেলা চেয়ারম্যান এমদাদুল হক খান, প্রবীর কুমার মজুমদার

অজয় সাহা, কামাল পাশা, নূর ইসলাম, তিতাস রায় রানা,এস এম কামরুল হাসান জনি।

মানববন্ধন শেষে মাননীয় প্রধান মন্ত্রী বরাবর ৫দফা দাবী সম্মিলিত স্মারক লিপি উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে হস্তান্তর করা হয়।
তথ্যসূত্রঃ জনকন্ঠ

Back to top button