শিল্প ও সংস্কৃতি

মধুপুরে ছবি আঁকা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

১৬ অক্টোবর,২০১৬ রোজ শুক্রবার সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত জাতিতাত্ত্বিক লোকায়ত জ্ঞান ও সংস্কৃতি পাঠকেন্দ্র-মৃত্তিকা’র উদ্যোগে মধুপুরের জয়নাগাছা গ্রামের মৃত্তিকা গ্রন্থকেন্দ্রে এক ছবি আঁকা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে জয়নাগাছা ও আশপাশের বিভিন্ন গ্রাম থেকে প্রায় ৩০ জন ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করেন। কর্মশালায় ছবি আঁকার বিভিন্ন বিষয় নিয়ে হাতে-কলমে প্রশিক্ষণ প্রদান করেন চিত্রশিল্পী সালাস মানখিন ও ওয়ারি নকরেক।
14291777_10153980767861325_5784735161093002761_n কর্মশালার শুরুতে মৃত্তিকা কেন্দ্রীয় পরিচালনা পর্ষদের সভাপতি কবি পরাগ রিছিলের সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন মৃত্তিকা কেন্দ্রীয় পরিচালনা পর্ষদের সচিব জুয়েল বিন জহির, গারো আর্টিষ্ট এসোসিয়েশনের কোষাধ্যক্ষ মি. লিয়াং রিছিল, আচিক নিউজ ২৪ এর প্রতিনিধি মি. ওয়েলসন নকরেক, গাসু ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক মি. টনি ম্যাথিও চিরান, ব্যাংকার মিলি মৃ প্রমুখ।
আলোচনা সভাটি সঞ্চালনা করেন মৃত্তিকা কেন্দ্রীয় পরিচালনা পর্ষদের সদস্য সঞ্চয় চাম্বুগং। আলোচনা সভায় বক্তারা ছাত্র-ছাত্রীদের মানসিক বিকাশে সকল ধরণের উদ্যোগকে সাধুবাদ জানান এবং ভবিষ্যতে এ ধরণের উদ্যোগকে অব্যাহত রাখার জন্য পরামর্শ প্রদান করেন। কর্মশালা শেষে মৃত্তিকা সংস্কৃতি কেন্দ্র’র প্রধান সংগঠক যাদু রিছিল ছাত্র-ছাত্রীদের নিয়ে গান নিয়ে এক প্রাণবন্ত আড্ডায় অংশগ্রহণ করেন।

Back to top button