আঞ্চলিক সংবাদ

আদিবাসী ফোরাম সিরাজগঞ্জ শাখার দ্বিতীয় সম্মেলন সম্পন্ন

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ ২৪ মার্চ শুক্রবার বাংলাদেশ আদিবাসী ফোরাম, সিরাজগঞ্জ জেলার ২য় সম্মেলন ও কাউন্সিল এবং সিরাজগঞ্জে প্রথম বাংলাদেশ আদিবাসী ছাত্র সংগ্রাম পরিষদের কমিটি গঠন উপলক্ষ্যে আয়োজিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আদিবাসী ফোরামের সাংগঠনিক সম্পাদক শক্তিপদ ত্রিপুরা, বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ আদিবাসী ফোরামের অর্থ সম্পাদক এন্ড্রু সলমার, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক রিপন চন্দ্র বানাই, কেন্দ্রীয় সদস্য যতীন্দ্রনাথ মাহাতো, বাংলাদেশ আদিবাসী ছাত্র সংগ্রাম পরিষদের সভাপতি সুমন মারমা, সাধারণ সম্পাদক শিমন চিসাম, মাহাতো ছাত্র নেতা গণেশ কুমার মাহাতো সহ আরো অনেক কেন্দ্রীয় নেতা। এছাড়াও স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ আরো অনেক আদিবাসী নেতাকর্মী এ সম্মেলনে যোগ দেন। অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন আদিবাসী ফোরামের সহ সাধারণ সম্পাদক ডাঃ গজেন্দ্রনাথ মাহাতো। শুরুতেই অতিথি বৃন্দকে ফুল ছিটিয়ে স্বাগত এবং ফুলের তোড়া দিয়ে বরণ করা হয়। সম্মেলনে সভাপতিত্ব করেন সুশীল কুমার মাহাতো।

আয়োজনের প্রথম অধিবেশনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দ্বিতীয় অধিবেশনে বাংলাদেশ আদিবাসী ছাত্র সংগ্রাম পরিষদের সিরাজগঞ্জ শাখা কমিটি গঠিত হয় এবং সিরাজগঞ্জ জেলার আদিবাসী ফোরামের ২য় কাউন্সিলের মাধ্যমে নতুন নেতৃবৃন্দ শপথ নেন। ছাত্র সংগ্রাম পরিষদের শপথনামা পাঠ করান কেন্দ্রীয় সভাপতি সুমন মারমা। আর আদিবাসী ফোরাম, সিরাজগঞ্জ জেলা শাখার নতুন নেতৃবৃন্দকে শপথ পাঠ করান কেন্দ্রীয় আদিবাসী ফোরামের সাংগঠনিক সম্পাদক শক্তিপদ ত্রিপুরা।

পরে সুশীল কুমার মাহাতোকে সভাপতি, রত্নেশ্বর সিংকে সাধারণ সম্পাদক ও পরেশ চন্দ্র মাহাতোকে সাংগঠনিক সম্পাদক করে ১৭ সদস্য বিশিষ্ট আদিবাসী ফোরাম সিরাজগঞ্জ জেলা কমিটি গঠন করা হয়। সেই সাথে জয়কুমার মাহাতোকে সভাপতি, আশুতোষ কুমার সিংকে সাধারণ সম্পাদক ও বিপ্লব আইনকে সাংগঠনিক সম্পাদক করে ২৯ সদস্য বিশিষ্ট আদিবাসী ছাত্র সংগ্রাম পরিষদের সিরাজগঞ্জ জেলা কমিটি ঘোষণা করা হয়।

Back to top button