অন্যান্য

ইন্ডিজিনাস স্টুডেন্টস এসোশিয়েশন, জাবি’র নতুন কমিটি গঠন

সভাপতি ইগিমি চাকমা, সাধারণ সম্পাদক পংকজ খকসী

“শিক্ষায় উন্মোচিত হোক প্রগতির বার্তা, শেকড় জুড়ে শান্তি ও একতা” স্লোগানে গতকাল ১৫ অক্টোবর, মঙ্গলবার, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আদিবাসী শিক্ষার্থীদের সংগঠন ‘ইন্ডিজেনাস স্টুডেন্টস এসোসিয়েশন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়’ এর ২০২৪-২৫ সালের নতুন কার্যকরী কমিটি ঘোষণা করা করেছে। সংগঠনটির উপদেষ্টা উথোয়াইচিং রোয়াজার স্বাক্ষর সম্বলিত বিজ্ঞপ্তির মাধ্যমে এই কমিটি ঘোষণা করেন সংগঠনটির সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ।

নবনির্বাচিত কমিটিতে সভাপতি হয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ৪৮তম আবর্তনের শিক্ষার্থী ইগিমি চাকমা এবং সাধারণ সম্পাদক হয়েছেন ৪৯তম আবর্তনের ইংরেজি বিভাগের শিক্ষার্থী পংকজ খকসী।

কমিটিতে সহ-সভাপতি হিসেবে আছেন হ্রুই মুইং স্যাং মারমা, সুলগ্না দেওয়ান, প্রত্যাশা ত্রিপুরা, সিনথিয়া ফেলিসিথা মাজি, এলিসা সাকুরা সাংমা, সিলভিয়া ম্রং, আর্নল্ড দ্রং, জয়ন্ত ত্রিপুরা , শোয়ে সিং মারমা, ম্যানথাব ম্রো, এলিজা পাংখোয়া এবং পূর্ণ বসু তনচংগ্যা।

এছাড়াও যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে অংহো খুমি ও উসাইথিং মারমা এবং সাংগঠনিক সম্পাদক টুটুল তঞ্চঙ্গ্যা, কোষাধ্যক্ষ হিসেবে সিমিয়ন খিয়াং, শিক্ষা, সেমিনার ও পাঠচক্র বিষয়ক সম্পাদক তৃষাত্ব সাংমা ও অনন্ত ত্রিপুরা, তথ্য ও সম্প্রচার সম্পাদক আরশি চাকমা ও পুলস্ত্য কুমার ওরাঁও, দপ্তর সম্পাদক মঞ্জু ইয়াংয়ুং ও রিংয়ং ম্রো, ক্রীড়া সম্পাদক মৃত্তিকা চাম্বুগং, জুয়েল ত্রিপুরা, শিল্প ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক ত্রিবেণী চাকমা ও সোমা ডুমরী, ভর্তি বিষয়ক সম্পাদক শ্রাবস্তী চাকমা এবং রোনেল তঞ্চঙ্গ্যাঁ।

একইসাথে কমিটিতে অন্যান্য পদে আছেন রমেশ তঞ্চঙ্গ্যাঁ, লাল লম ঙাক বম, অমর হাজং, কর্ডেলিয়া দেওয়ান, মিলয় নিকোলা, বিপিন ত্রিপুরা, নিহ্লাঅং মারমা, তূরী লাবণ্য রিছিল , যুথি চাকমা, চথুই প্রু মারমা, টনি ত্রিপুরা, রেংথি ম্রো, বিপ্লব ত্রিপুরা, জ্যোতিকা চাকমা, নহিমিয় মারাক, চংয়্যা ম্রো, টাইটান তাংসং, উখিন লাইন, লাপোল কড়া, সজল সরেন, শ্রাবন্তী হাজং, শিষ্ট চাকমা, মনিকা তঞ্চঙ্গ্যাঁ, ভানমুনসাং জয় বম, কৃষ্ণা মুন্ডা কাবেয়া, প্রীয়ম চাকমা এবং জয়েন চাকমা।

সংগঠনের প্রধান উপদেষ্টা হিসেবে ইলিরা দেওয়ান এবং উপদেষ্টা হিসেবে আছেন উথোয়াইচিং রোয়াজা, মুকুলকান্তি ত্রিপুরা এবং মুন্নি মেরিনা চিরান।

উল্লেখ্য, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ‘ইন্ডিজেনাস স্টুডেন্টস এসোসিয়েশন’ ২০০৯ সালে “শিক্ষা, একতা, শান্তি ও প্রগতি” এ মূলমন্ত্র নিয়ে বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত আদিবাসী শিক্ষার্থীদের সংস্কৃতি চর্চা ও মেলবন্ধন বৃদ্ধির মাধ্যমে শিক্ষা কার্যক্রমকে এগিয়ে নিতে প্রতিষ্ঠিত হয়ে ধারাবাহিকভাবে তার কার্যক্রম পরিচালনা করে চলেছে।

Back to top button