শিল্প ও সংস্কৃতি

আগামী ডিসেম্বরে অনুষ্ঠিত হতে যাচ্ছে ষষ্ঠ পার্বত্য চলচ্চিত্র উৎসব

আইপিনিউজ ডেক্স(ঢাকা): এ বছরের আগামী ডিসেম্বরে অনুষ্ঠিত হতে যাচ্ছে ষষ্ঠ পার্বত্য চলচ্চিত্র উৎসব। উক্ত চলচ্চিত্র উৎসবটি অনুষ্ঠতি হবে ঢাকা এবং রাঙ্গামাটিতে। আয়োজকরা আইপিনিউজকে জানিয়েছেন এ উৎসবের রাঙ্গামাটি পর্বটি অনুষ্ঠিত হবে ২৬- ২৮ ডিসেম্বর র্পযন্ত উৎসবটি চলবে এবং পরে সেটি ঢাকায় অনুষ্ঠিত হবে। এবারের এই পার্বত্য চলচ্চিত্র উৎসবের প্রোগ্রামার হিসেবে দায়িত্বে রয়েছেন নির্মাতা ফজলে হাসান শিশির এবং পাহাড়ের তরুণ নির্মাতা সান্তুয়া ত্রিপুরা। বিগত ১০ বছর ধরে এ উৎসব আয়োজনের পেছনে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন পাহাড়ের তরুণ চলচ্চিত্র নির্মাতা এডিট দেওয়ান।

এদিকে পার্বত্য চলচ্চিত্র উৎসবে প্রদর্শনের জন্য চলচ্চিত্র জমাদানের আহবান করেছে আয়োজকরা। আয়োজক সূত্র জানান, এই বছর বিদেশি চলচ্চিত্রও গ্রহণ করা হবে। চলচ্চিত্র জমা দেওয়া যাবে ১৫ সেপ্টেম্বর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত।

উল্লেখ্য যে, পার্বত্য চলচ্চিত্র উৎসব প্রথম অনুষ্ঠিত হয় ২০১৪ সালে। পার্বত্য চলচ্চিত্র উৎসব বাংলাদেশের বিভিন্ন আদিবাসীদের ভাষায় নির্মিত চলচ্চিত্রকে প্রাধান্য দিয়ে থাকে। পাশাপাশি সকল ভাষায় নির্মিত দেশি ও বিদেশি চলচ্চিত্রও প্রদর্শন করে থাকে। গত দশ বছরে পাঁচটি চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত হয়েছে। এবা্রে ৬ষ্ঠ বারের চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত হতে যাচ্ছে।

চলচ্চিত্র জমা দেওয়ার ঠিকানাঃ

https://filmfreeway.com/HillFilmFestival

 

 

Back to top button