আঞ্চলিক সংবাদ

হবিগঞ্জের সুখিয়া রবিদাসকে ধর্ষন ও হত্যাকারীর ফাঁসির দাবি

হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জের সুতাং বাজারে সুখিয়া রবিদাস (৩০) কে ধর্ষন ও হত্যাকান্ডে অভিযুক্ত শাইলু মিয়ার ফাঁসির দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে বাংলাদেশ রবিদাস ফোরাম (বিআরএফ), গাইবান্ধা জেলা শাখা। অদ্যই সকাল ১১.৩০ টায় গাইবান্ধার ১নং রেলগেট সংলগ্ন আসাদুজ্জামান স্কুল ও কলেজের সামনে আয়োজিত মানববন্ধন ও সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ রবিদাস ফোরাম (বিআরএফ) এর গাইবান্ধা জেলা শাখার সমন্বয়কারী নিরব রবিদাস।
মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-গাইবান্ধা জেলা শাখার সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল, জন উদ্যোগ- গাইবান্ধা জেলার সদস্য সচিব প্রবীর চক্রবর্তী, বাংলাদেশ রবিদাস ফোরাম (বিআরএফ) কেন্দ্রীয় কমিটির মহাসচিব শিপন রবিদাস প্রাণকৃষ্ণ, দিনাজপুর জেলা শাখার সমন্বয়কারী জামলাল রবিদাস, কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক আদুরী রবিদাস, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট-গাইবান্ধা সরকারী কলেজ শাখার সভাপতি মাহবুব আলম মিলন, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন- গাইবান্ধা জেলা শাখার সাধারণ সম্পাদক আসমানী আক্তার আশা।
উপস্থিত ছিলেন বাংলাদেশ রবিদাস ফোরাম (বিআরএফ)-গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার নেতা রতন রবিদাস, বিকাশ রবিদাস, সুন্দরগঞ্জ উপজেলার নেতা মনিলাল রবিদাস, সদর উপজেলার সংগঠক সাধন রবিদাস, সুজন রবিদাস, কানু রবিদাস প্রমুখ।
মানববন্ধন ও সমাবেশে বক্তাগন এমন ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তারা বলেন, সারাদেশব্যাপী দলিত, আদিবাসী, ধর্মীয় সংখ্যালঘুদের উপর প্রতিনিয়ত হামলা, নির্যাতন, ধর্ষণ, খুনের সাথে জড়িতদের যদি আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা না যায় তবে সন্দেহাতীতভাবে এমন অমানবিক ও ন্যক্কারজনক ঘটনা উৎসাহিত হবে এবং ভবিষ্যতেও ঘটতে থাকবে। এসময় দাবী জানানো হয় (১) সুখিয়া রবিদাস-কে ধর্ষণ ও হত্যার অভিযোগে গ্রেফতারকৃত সাইলু মিয়া ও তার সহযোগী এবং ইন্ধনদাতাদের অবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। (২) সুখিয়া রবিদাসের পরিবারের সদস্য ও স্বজনদের সার্বিক নিরাপত্তা ও ক্ষতিপূরণ দিতে হবে। (৩) ইতিপূর্বে সুখিয়া রবিদাসের স্বামী মনিলাল রবিদাস ও কাকা অর্জুন রবিদাসের হত্যাকান্ডের সুষ্ঠু বিচার চাই। (৪) সমগ্র বাংলাদেশে রবিদাসদের জীবন ও ভূমির নিরাপত্তা নিশ্চিত করতে হবে। (৫) রবিদাস জনগোষ্ঠী সহ সকল দলিত, আদিবাসী ও ধর্মীয় সংখ্যালঘুদের মানবাধিকার প্রতিষ্ঠা করতে হবে। এছাড়াও বক্তাগণ বলেন, হত্যার শিকার সুখিয়া রবিদাসের স্বজনদের সাইলু মিয়ার সহযোগীরা হুমকি দিচ্ছে প্রতিনিয়ত। এই হুমকিদাতাদেরও অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় আনতে হবে।

Back to top button