আঞ্চলিক সংবাদ

সাজেকে জনসংহতি সমিতির বিরুদ্ধে দীপংকর তালুকদারের বক্তব্যের প্রতিবাদ

গত ১০ ডিসেম্বর অনলাইন পোর্টেল chttimes24.com-এ প্রকাশিত “অবৈধ অস্ত্রের ঝনঝনানি থেকে স্বাভাবিক জীবনে ফিরে আসুন: জেএসএস’র উদ্দেশ্যে দীপংকর” শিরোনামে প্রকাশিত একাদশ জাতীয় সংসদের ২৯৯ রাঙ্গামাটি আসনে আওয়ামীলীগের প্রার্থী দীপংকর তালুকদারের বক্তব্যের বিরুদ্ধে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছে।

উক্ত সংবাদে উল্লেখ করা হয় যে, “তিনি (দীপংকর) বলেন যে, পার্বত্য অঞ্চলে জেএসএস অবৈধ অস্ত্রের মাধ্যমে গত নির্বাচনে ৯৫% থেকে ৯৬% ভোট ডাকাতি করেছে।” বস্তুত দীপংকর তালুকদারের পার্বত্য চট্টগ্রাম চুক্তি পরিপন্থী ও গণবিরোধী ভূমিকার কারণে গত দশম জাতীয় নির্বাচনে রাঙ্গামাটি জেলাবাসী দীপংকরের বিরুদ্ধে ভোট বিপ্লব ঘটিয়েছিল। তাঁর সেই ব্যর্থতাকে ধামাচাপা দিতেই জনসংহতি সমিতির বিরুদ্ধে দীপংকর তালুকদার এই মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্য-প্রণোদিত অপপ্রচার চালিয়ে আসছেন। জনসংহতি সমিতি কোন ধরনের অবৈধ অস্ত্রবাজী করে না। পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়নের দাবিতে পার্বত্যবাসীকে সঙ্গে নিয়েই গণতান্ত্রিক আন্দোলন চালিয়ে যাচ্ছে। পার্বত্য চুক্তি বিরোধী ও তাবেদারী ভূমিকা নিয়ে দীপংকর তালুকদার যতই অপপ্রচারে লিপ্ত হোক না কেন, পার্বত্যবাসী তাঁর গোয়েবলসীয় অপপ্রচারে কখনোই বিভ্রান্ত হবে না।

দীপংকর তালুকদারের এ ধরনের ভিত্তিহীন, বানোয়াট ও কল্পপ্রসূত বক্তব্য নির্বাচন আচরণবিধি সরাসরি লঙ্ঘন বলে জনসংহতি সমিতি মনে করে। তাই জনসংহতি সমিতি তাঁর বক্তব্য প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছে।
………………………
বিনয় কুমার ত্রিপুরা, তথ্য ও প্রচার বিভাগ, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি।

Back to top button