আঞ্চলিক সংবাদ

শ্যামনগরে আদিবাসী মুন্ডা সংস্থার আন্তর্জাতিক মানবাধিকার দিবস পালন

আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে সাতক্ষীরার শ্যামনগরে রবিবার সকাল ১০ টায় উপজেলা চত্বরে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সুন্দরবন আদিবাসী মুন্ডা সংস্থা সামস ও রিলিফ ইন্টারন্যাশনালের আয়োজনে এবং ইউরোপিয়ান ইউনিয়নের সহযোগীতায় অনুষ্ঠানটি উদযাপিত হয়েছে। রিলিফ ইন্টারন্যাশনালের শ্যামনগর অফিসের কর্মকর্তা দিপংকার বিশ্বাসের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন শ্যামনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুজন সরকার।

আনুষ্ঠানিক ভাবে উদ্বোধনের পর উপজেলা চত্বর থেকে একটি র‍্যালী বের হয়ে সদরের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে শ্যামনগর উপজেলা প্রেসক্লাব চত্বরে এসে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন শ্যামনগর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এস এম আতাউল হক দোলন, রিলিফ ইন্টারন্যাশনাল শ্যামনগরের ব্যবস্থাপক এম এম কবির মামুন সহ প্রমুখ। এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান, শ্যামনগর উপজেলা প্রেসক্লাব অনলাইন ফোরামের সভাপতি গাজী আল ইমরান,সাধারণ সম্পাদক আমজাদ হোসেন মিঠু সহ অনেকে।

বক্তাগন বলেন, প্রতিবেশী দেশ ভারতসহ পৃথিবীর বহু দেশে মানবাধিকার কাউন্সিল আদালত থাকলেও লাখো শহীদের রক্তের বিনিময়ে স্বাধীকার সংগ্রামের দেশ বাংলাদেশে মানুষের মানবাধিকার সুরক্ষায় কোন বিশেষ আদালত নেই।সুতরাং এ বিষয়ে বিশেষ আদালতের আহবান জানান বক্তারা।

Back to top button