আঞ্চলিক সংবাদ

রাঙ্গামাটি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে শিক্ষার্থীদের অনির্দিষ্ট কালের জন্য শিক্ষা কার্যক্রম বর্জন

রাঙ্গামাটি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে সাধারন শিক্ষার্থীদের ৪ দফা দাবীতে অনির্দিষ্ট কালের জন্য শিক্ষা কার্যক্রম বর্জনের ঘোষনা দিয়েছে টিটিসিতে সাধারণ ছাত্র-ছাত্রীরা। ছাত্রলীগ নামধারী টেকনিক্যাল এলাকার বহিরাগত চিহ্নিত কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের ক্যাম্পাসের ভিতর সাধারন শিক্ষার্থীদের হয়রানি, ভয়ভীতি প্রদর্শন,ছাত্রীদের উত্যক্তকরণ,মাদক সেবন,উশৃঙ্খল কার্যকলাপের মধ্য দিয়ে শিক্ষঙ্গনের সুষ্ঠু পরিবেশ বিনষ্ট করা, সাধারণ ছাত্রদের উপর মিথ্যা মামলা প্রত্যাহার করা এবং জুলি চাকমাকে ইভ টিজিং কারীদের শাস্তির দাবিতে অনির্দিষ্টকালের জন্য শিক্ষা কার্যক্রম বর্জনের ঘোষণা দিয়েছে রাঙ্গামাটি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে সাধারন শিক্ষার্থীরা।সাধারন শিক্ষার্থীদের পক্ষে ইন্দ্র বিকাশ চাকমা স্বাক্ষরিত এক প্রেস বার্তায় আজ সকালে এই খবর জানানো হয়।

বিবৃতিতে আরও বলা হয় যে, গত ১৭ই জুলাই ২০১৭ রোজ সোমবার বাংলাদেশ ছাত্রলীগের জুরাছড়ি থানা শাখার সহ-সভাপতি জ্ঞানমিত্র চাকমা(২৮), সহ সাধারণ সম্পাদক রকি চাকমা (২৬) সহ তাদের মদদপুষ্ট টিটিসির উশৃঙ্খল ছাত্র ঝন্টু চাকমা(১৭) টিটিসির ক্যাম্পাসে এসে ১০ম শ্রেণীর ওয়েল্ডিং ট্রেডের মেধাবী ছাত্রী জুলি চাকমাকে(১৬) উত্যক্ত করে। এতে টিটিসির কয়েকজন সাধারণ ছাত্র-ছাত্রী প্রতিবাদ করলে তাদের মধ্যে সংঘর্ষ বাধেঁ এবং তথাকথিত ছাত্রলীগ নামধারী ঝন্টু চাকমাসহ কয়েকজন সাধারণ ছাত্র আহত হয়। এই ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করার লক্ষে জ্ঞানমিত্র চাকমা বাদী হয়ে ৭ জন নিরীহ ছাত্রের নাম উল্লেখ করে এবং ১৪ জনকে অজ্ঞাত করে মিথ্যা ও হয়রানিমূলক মামলা দায়ের করেন।

আরও উল্লেখ করা হয় জ্ঞানমিত্র চাকমা রাঙ্গামাটি সদর¯’ পিটিআই এলাকায় “সিএইচটি পুজোঁ” রেস্টুরেন্ট নাম দিয়ে অবাধে মদের ব্যবসা চালিয়ে যা্চছ যা উক্ত এলাকার সামাজিক পরিবেশকে বিশৃঙ্খলা করার মধ্য দিয়ে ছাত্র-ছাত্রীদের বিপদের দিকে ঠেলে দিচ্ছে। গত ২২ ফেব্রুয়ারী ২০১৭ এই রেস্টুরেন্ট নামধারী মদের দোকানকে বন্ধ করে দেয়ার জন্য সাধারণ ছাত্র ছাত্রীদের পক্ষ থেকে জোর দাবী জানানো হয়। সেজন্য তার এই অবৈধ ব্যবসা অবাধে চালিয়ে যাওয়ার জন্য টিটিসির ছাত্র-ছাত্রীদের প্রধান অন্তরায় হিসেবে মনে করেন। এই সুত্র ধরে গত ১৭ জুলাই ২০১৭ তারিখের ঘটনাটিকে পুঁজি করে নিজের হীন স্বার্থ চরিতার্থ করার লক্ষে রাজনীতিকরণের মধ্য দিয়ে নিরীহ ছাত্র ছাত্রীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করেন।
টিটিসির ছাত্র-ছাত্রীরা এই ষড়যন্ত্রের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং অবিলম্বে উক্ত ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহার করে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার দাবী জানাই ।

সেই সাথে এই মিথ্যা মামলা প্রত্যাহার না হওয়ার আগ পর্যন্ত এবং চিহ্নিত বহিরাগত জ্ঞানমিত্র চাকমা ও তার সহযোগীদের বিরুদ্ধে অনতিবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

Back to top button