আঞ্চলিক সংবাদ

মিঠুন চাকমা হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা অবরোধ চলছে

পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) কেন্দ্রীয় সংগঠক মিঠুন চাকমার শেষকৃত্যে সাংগঠনিক শ্রদ্ধা জানাতে বাধা এবং হত্যাকান্ডের প্রতিবাদে খাগড়াছড়িতে ইউপিডিএফর ডাকা সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ চলছে। ভোর থেকে জেলার অভ্যন্তরীণ ও দূরপাল্লা সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

অবরোধ চলাকালে সকার ১০টায় পৌর শহরের প্রবেশ মুখ চেঙ্গী ব্রীজ এলাকায় পুলিশ ও পিকেটারদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশ তিন রাউন্ড শর্টগানের ফাঁকা গুলি ছুড়ে পিকেটারদের ছত্রভঙ্গ করে দেয় । এ সময় পিকেটারদের গুলতি ও ইটপাটকেলে এএসই আবুল হোসেনসহ তিন পুলিশ সদস্য আহত হয়। খাগড়াছড়ি-পানছড়ি সড়কে বিভিন্ন স্থানে রাস্তার উপর গাছ কেটে সড়ক অবরোধ করে রেখেছে পিকেটাররা।
অতিরিক্ত পুলিশ সুপার এমএম সালাহউদ্দিন জানান, পিকেটারদের ছোড়া ইটপাটকেলে ও গুলিতে তিন পুলিশ সদস্য আহত হয়েছে। এ সময় পুলিশ আত্মরক্ষার্থে তিন রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
গত ৩ জানুয়ারি খাগড়াছড়ি সদরের স্লুইচ গেইট এলাকায় প্রতিপক্ষের গুলিতে খুন হন ইউপিডিএফ সংগঠক মিঠুন চাকমা। গতকাল দুপুরে সাংগঠনিক ভাবে তাকে শেষ শ্রদ্ধা জানাতে মিঠুনের লাশ স্বণির্ভর এলাকার অফিসে নিতে চাইলে প্রশাসন তাতে বাধা দেয়। এর প্রতিবাদে শনিবার খাগড়াছড়ি জেলায় সকাল-সন্ধ্যা সড়ক অবরোধের ডাক দিয়েছে সংগঠনটি।

Back to top button