আঞ্চলিক সংবাদ

মাটিরাঙ্গায় এক পাহাড়ি ছাত্রীকে ধর্ষণের চেষ্টা, কুপিয়ে জখম

খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার আমতলী ইউনিয়নের রনেশ কার্বারী পাড়া এলাকায় ৮ম শ্রেণীতে পড়ুয়া এক পাহাড়ি ছাত্রীকে ধর্ষণের চেষ্টা ও কুপিয়ে জখম করেছে মোঃ মাসুদ(২২) নামের এক সেটলার দৃর্বৃত্ত। রবিবার (২৫ মার্চ ২০১৮) বিকাল পৌনে ৫টার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, বড়নাল বোর্ড অফিস মুক্তিযোদ্ধা নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের ওই ছাত্রী ও তার এক বান্ধবী প্রতিদিনের ন্যায় ক্লাশ শেষে বামাগোমতির মনোলাল হেডম্যান পাড়ার নিজ বাড়িতে ফিরছিল। তারা রনেশ কার্বারী পাড়ার পার্শ্ববর্তী এলাকায় পৌঁছলে বড়নাল ইউনিয়নের

ইদ্রিস পাড়ার মোঃ ইসমাইল (ভিডিপি)-এর ছেলে মোঃ মাসুদ(২২) ছাত্রীদের উপর ঝাঁপিয়ে পড়ে। এতে একজন পালিয়ে যেতে পারলেও ভিকটিম ওই ছাত্রীকে ধরে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা চালায় দুর্বৃত্ত মো: মাসুদ। কিন্তু ছাত্রীর প্রতিরোধের কারণে ধর্ষণে ব্যর্থ হলে তার হাতে থাকা দা দিয়ে কুপিয়ে ছাত্রীকে জখম করে। তার (মাসুদ) দা’য়ের আঘাতে ওই ছাত্রীর বাম হাতের ৩টি আঙ্গুল কেটে যায়।এ সময় পালিয়ে যাওয়া ওই ছাত্রীর বান্ধবী গ্রামবাসীদের ঘটনাটি জানালে গ্রামবাসীরা দ্রুত সেখানে ছুটে গেলে তাদেরকে দেখে মোঃ মাসুদ পালিয়ে যায়। পরে গ্রামবাসীরা আহত অবস্থায় ওই ছাত্রীকে উদ্ধার করে।
এরপর স্থানীয় বিজিবি’র সদস্যরা ওই ছাত্রীকে তার পিতা ও বামা গোমতি মৌজার হেডম্যান মনোলাল ত্রিপুরাকে সাথে নিয়ে মাটিরাঙ্গা থানায় নিয়ে যাচ্ছে বলে খবর পাওয়া গেছে।
উক্ত ঘটনায় হিল উইমেন্স ফেডারেশনের খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি দ্বিতীয়া চাকমা ও সাধারণ সম্পাদক চৈতালি চাকমা এক বিবৃতিতে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেছেন, কল্পনা অপহরণসহ এযাবত ধর্ষণ এবং ধর্ষণের পর হত্যার ঘটনায় ন্যায় বিচার না হওয়ায় কারণে এ ধরণের ঘটনা বার বার ঘটছে।

বিবৃতিতে তারা পাহাড়ি ছাত্রীকে ধর্ষণ চেষ্টা ও কুপিয়ে জখম করার ঘটনায় জড়িত মোঃ মাসুদকে গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

Back to top button