অন্যান্য

ভাল ফলাফল অর্জন অব্যাহত রেখেছে বনফুল আদিবাসী গ্রীনহার্ট কলেজ

এসএসসি পরীক্ষায় ভাল ফলাফল অর্জন অব্যাহত রেখেছে মিরপুরে অবস্থিত বনফুল আদিবাসী গ্রীনহার্ট কলেজ। এই বছর এসএসসি পরীক্ষার ফলাফলে এ প্রতিষ্ঠান থেকে গোল্ডেন প্লাসসহ ২৭ জন জিপিএ-৫ পেয়ে পাশ করে। পাশের হার ৯৭.০৬%।

এ বছর বনফুল আদিবাসী গ্রীনহার্ট কলেজের বিজ্ঞান, ব্যবসায় শিক্ষা ও মানবিক বিভাগ থেকে ১৩৬ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। তার মধ্যে বিজ্ঞান থেকে ৯৬ জন পরীক্ষার্থীর মধ্যে ৯৩ জন, ব্যবসায় শিক্ষা থেকে ৩৭ জন শিক্ষার্থীর মধ্যে ৩৭ জন, এবং মানবিক থেকে ৩ জনের মধ্যে ২ জন কৃতকার্য হয়। বিজ্ঞান বিভাগের ২৭ জন শিক্ষার্থী গোল্ডেন প্লাসসহ জিপিএ-৫ অর্জন করে।

এ বছরে প্রতিষ্ঠানটির এসএসসি পরীক্ষার ফলাফল নিয়ে গভর্নিং বডির চেয়ারম্যান ভেন. প্রজ্ঞানন্দ মহাথেরো বলেন, ‘এ বছরের ফলাফল অন্যান্য বারের মত নয়। এ বছর সারা দেশের ৮টি বোর্ডের মাত্র ৭৭.৭৭ ভাগ শিক্ষার্থী পাশ করেছে। এ দৃষ্টিকোণ থেকে বলতে গেলে আমাদের শিক্ষা প্রতিষ্ঠানের এসএসসির ফলাফল ব্রিলিয়ান্ট। আমাদের এখানে ২৭ জন গোল্ডেনসহ জিপিএ-৫ পেয়েছে। শুধু আরো একটু যদি তীক্ষ নজর দেয়া যায় শিক্ষার্থীদের প্রতি ফলাফল আরো ভালো আসবে আগামী দিনে।’

তিনি বলেন, ‘ভাল ফলাফলের জন্য শুধু শিক্ষক নয়, প্রয়োজন অভিভাবকদের এবং শিক্ষার্থীদের আন্তরিক প্রচেষ্টা। এই ত্রিমুখী সম্পর্কের সঠিক সমন্বয় হলে যে কোন প্রতিষ্ঠান ভাল ফলাফল লাভ করতে পারে।’ এ বছরে ভাল ফলাফলও এই ত্রিমুখী সম্পর্কের ফসল বলেও উল্লেখ করেন তিনি।

‘দেশের অন্যান্য ভালো স্কুল-কলেজে সব থেকে ভাল শিক্ষার্থীদের যাচাই করে ভর্তি করানো হয়। আমাদের এখানে আমরা যে সব শিক্ষার্থীদের ভর্তি করাই তাদের অনেকের আগের পরীক্ষার ফলাফল খুব ভাল থাকেনা। তবুও এদের ভেতর থেকেই আমরা গোল্ডেনসহ জিপিএ-৫ অর্জন করি যা আমাদের জন্য গর্বের’ বলেও ভেন. প্রজ্ঞানন্দ মহাথেরো মন্তব্য করেন।

বনফুল আদিবাসী গ্রীনহার্ট কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সুদীপ কুমার মন্ডল আমাদের জানান, ‘২০১৮ সালের এসএসসি পরীক্ষার ফলাফলে জাতীয় পর্যায়ে পাশের যে হার সে তুলনায় আমাদের প্রতিষ্ঠানের ফলাফলে আমরা কলেজ কর্তৃপক্ষ, সন্মানিত অভিভাবকমন্ডলী সকলেই গর্বিত ও আনন্দিত।’

‘আমাদের কলেজের চেয়ারম্যান মহোদয়ের পরামর্শ ও দিকনির্দেশনা অনুযায়ী বর্তমান অবস্থান থেকে কিভাবে উত্তরোত্তর উন্নতি করা যায় সে চেষ্টা আমরা করছি। কলেজের গভর্নিং বডির পরামর্শ ও সকলের সন্মিলিত প্রচেষ্টায় বর্তমান অবস্থা থেকে আরো ভালো করার চেষ্টা আমাদের অব্যাহত থাকবে’ বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।
## বনফুল আদিবাসী গ্রীনহার্ট কলেজে পাশের হার ৯৭.০৬%
##বনফুল আদিবাসী গ্রীনহার্ট কলেজে এসএসসিতে পাশের হার ৯৭.০৬ ভাগ

Back to top button