আঞ্চলিক সংবাদ

বান্দরবানের রুমায় ব্যাংক ডাকাতি করলো কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট

আইপিনিউজ ডেক্স(ঢাকা): বান্দরবানের রুমা উপজেলার সোনালী ব্যাংকে হামলা চালিয়ে টাকা-অস্ত্র লুট এবং ব্যবস্থাপককে অপহরণ অপহরণ করার এক চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে বলে জানা গেছে। এঘটনায় কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর সশস্ত্র সদস্যরা জড়িত থাকতে পারে বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে শতাধিক সশস্ত্র ব্যক্তি গত মঙ্গলবার রাত ৯টার দিকে রুমা উপজেলা সদরে অবস্থিত সোনালী ব্যাংকের শাখায় অতির্কত হামলা চালায়। এ সময় ব্যাংকের কর্মকর্তা ও নিরাপত্তা রক্ষীদের মারধর করা হয়। দুর্বৃত্তরা ব্যাংকের ব্যবস্থাপক নেজাম উদ্দিনকে অপহরণ করে নিয়ে গেছে বলে জানিয়েছে স্থানীয়রা।

উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রাথমিকভাবে জানা গেছে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট বা কেএনএফ সদস্যরা এই হামলা চালিয়েছেন। তবে ঠিক কি পরিমাণ টাকা লুট কর হয়েছে তা নিশ্চিতভাবে জানা যায় নি। প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে রুমা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈ বং মারমা জানিয়েছেন সোনালী ব্যাংকের রুমা শাখায় হামলা ও ডাকাতির সময় কেএনএফ এর প্রায় ১০০ জনের মত সশস্ত্র অংশ নিয়েছে। এ সময় ম্যানেজারকে অপহরণের পাশাপাশি নিরাপত্তার কাজে ব্যবহৃত বেশ কিছু অস্ত্র ও মোবাইল সশস্ত্র দুর্বৃত্তরা নিয়ে গেছে।

Back to top button