খেলাধুলা

বাংলাদেশ অস্ট্রেলিয়া টেস্টে বাংলাদেশই এগিয়ে

১১ বছর পর আবারও বাংলার মাটিতে টেস্ট খেলতে নামল অস্ট্রেলিয়া। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রোববার অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টে টস জিতে ব্যাট করতে নেমে ২৬০ রান করে বাংলাদেশ। সাকিবের ৮৪ আর তামিম ইকবালের ৭১ রান এতে রেখেছে সবচেয়ে বড় অবদান। দিন শেষে অস্ট্রেলিয়ার ৩ উইকেট নিয়েছে বাংলাদেশ।

বাংলাদেশের শুরুটা খুব বাজে ছিল। চতুর্থ ওভারে ১০ রানের মধ্যে ফিরেন সৌম্য সরকার, ইমরুল কায়েস ও সাব্বির রহমান। সাকিব-তামিমের ১৫৫ রানের জুটিতে ধাক্কা সামাল দিয়ে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ।

ম্যাচ শেষে দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে সাকিব জানান, পরের ব্যাটসম্যানদের দৃঢ়তায় শেষ পর্যন্ত লক্ষ্য পূরণ করতে পেরেছেন তারা।

সপ্তম উইকেটে ৪২ রানের জুটি গড়েন নাসির ও মিরাজ। শেষ দিকে ১৩ রান আসে শফিউলে ব্যাট থেকে।

সৌম্য, ইমরুল আর সাব্বির যেন টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্তকে ভুল প্রমাণ করার মিশনে নেমেছিলেন। ১০ রানেই লোপাট ৩ উইকেট। বিশ্বের যেকোনো উইকেটে দিনের প্রথম ঘণ্টার ব্যাটিংয়ে উইকেট বাঁচানোই থাকে মূল লক্ষ্য। সাকিব জানালেন, ‘বল কিন্তু প্রথম থেকেই ঘুরছিল। বিশ্বাস ছিল যে ওদের জন্য কাজটা কঠিন হবে। আমাদের লক্ষ্য ছিল আড়াই শর মতো করা। যেটা করতে পেরেছি। নাসির-মিরাজ ও শফিউলের ব্যাটিং খুব গুরুত্বপূর্ণ ছিল।’

Back to top button