জাতীয়

বনফুল আদিবাসী গ্রীনহার্ট কলেজে শিক্ষার্থীদের পরিচিতি অনুষ্ঠান অনুষ্ঠিত

আজ ৮ অক্টোবর রবিবার সকাল ১০টায় মিরপুরের বনফুল আদিবাসী গ্রীনহার্ট কলেজ প্রাঙ্গণে অনুষ্ঠিত হলো ২০২৩-২৪ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের পরিচিতি অনুষ্ঠান।

অতিথিবৃন্দের আসন গ্রহণের পর তাঁদের ফুল দিয়ে বরন করে নেন প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা। এর পর একে একে পাঠ করা হয় পবিত্র কোরআন, ত্রিপিটক, পবিত্র গীতা ও বাইবেল। তারপর কলেজের ছাত্র ছাত্রীরা জাতীয় সংগীত পরিবেশন করেন।

বনফুল আদিবাসী গ্রীনহার্ট কলেজ শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হচ্ছে।

মঞ্চে উপবিষ্ট ছিলেন বনফুল আদিবাসী গ্রীনহার্ট কলেজের সভাপতি, গভর্নিং বডি, ভদন্ত প্রজ্ঞানন্দ মহাথেরো, মোস্তাকিয়া মাহমুদা পারভীন, শিক্ষক প্রতিনিধি ও সদস্য, একাডেমিক কাউন্সিল, মো: জাকিদুল ইসলাম, শিক্ষক প্রতিনিধি ও আহব্বায়ক, একাডেমিক কাউন্সিল, সুশীল চাকমা, সদস্য সচিব, একাডেমিক কাউন্সিল, অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন অধ্যক্ষ সুদীপ কুমার মন্ডল। সঞ্চালনা করেন মরিয়ম জামিলা ও ড. নীলাঞ্জনা সরকার।

অনুষ্ঠান কমিটির আহব্বায়ক রতন কুমার ধর উপস্থিত মঞ্চে উপবিষ্ট অতিথিবৃন্দদের ও শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে বলেন, এখানে পড়াশোনার পাশাপাশি শৃংলাবোধ, শিষ্টাচার, নিয়মানুবর্তিতা শেখানো হয়। আমাদের রয়েছে অত্যাধুনিক কম্পিউটার ল্যাব, সায়েন্স ল্যাব, এবং সমৃদ্ধ লাইব্রেরি। শিক্ষার্থীদের চলমান উন্নয়ন অগ্রগতি সহভাগিতার জন্য আয়োজন করা হয় অভিভাবক মিটিং। নবাগতদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে তিনি তার বক্তব্য শেষ করেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি, বনফুল আদিবাসী গ্রীনহার্ট কলেজের গভর্নিং বডির সভাপতি ভদন্ত প্রজ্ঞানন্দ মহাথেরো বলেন, এই কলেজে ঘটেছে বিভিন্ন জাতি গোষ্ঠী ও ধর্মের মিথস্ক্রিয়া। এটি একটি মিনি বাংলাদেশ যেখানে রয়েছে বৈচিত্র্যতা।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্য করে আরও বলেন,”তোমরা তোমাদের শিক্ষকদের প্রশ্নবানে জর্জরিত করে, যা জ্ঞান আছে শিক্ষকদের মধ্যে তা নিংড়ে নিবে। কিভাবে? প্রতিদিন নিয়মিত ক্লাসে উপস্থিত থেকে, নিয়ম-নিষ্ঠা পালন করে।”

ভদন্ত প্রজ্ঞানন্দ মহাথেরো
তিনি শিক্ষার্থীদের উৎসাহিত করে আরও বলেন,”আমাদের প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা প্রতিনিয়ত ভালো ফলাফল বয়ে নিয়ে আসছে। দেশ বিদেশে বিভিন্ন জায়গায় সফল্যের শীর্ষে রয়েছে। আমি তোমাদের আহ্বান জানাই, তোমরা পড়াশোনায় মনোযোগী হও, দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ ও বুয়েট তোমাদের পদচারণায় মুখরিত হোক। তোমাদের স্বাগতম সুস্বাগতম!!”

সমাপনী বক্তব্যে অনুষ্ঠানের সভাপতি অধ্যক্ষ সুদীপ কুমার মন্ডল বলেন, “ডিসিপ্লিন জীবনকে গড়ার অন্যতম মাধ্যম। তোমরা হয়তো হাতে পায়ে বড়ো হয়েছো কিন্তু জ্ঞানে নয়। এই প্রতিষ্ঠান থেকে জ্ঞান আহরণ কর জীবনে ভাল মানূষ হও, সফল মানুষ হও।”

এছাড়াও অনুষ্ঠানে বক্তব্য রাখেন, মো: জাকিদুল ইসলাম, শিক্ষক প্রতিনিধি ও আহব্বায়ক, একাডেমিক কাউন্সিল, কৌশিক চাকমা, কো-অর্ডিনেটর প্রভাতী, সদস্য, গভার্নিং বডি, একাডেমিক কাউন্সিল, ইংরেজি মাধ্যমের কো-অর্ডিনেটর, রুলি খন্দকার, জান্নাতুল ফেরদৌস, কো-অর্ডিনেটর দিবা শাখা।

Back to top button