অন্যান্য

পিসিপি’র রাঙ্গামাটি সরকারি কলেজ শাখার ২১তম বার্ষিক শাখা সম্মেলন ও কাউন্সিল সম্পন্ন

আজ বৃহস্পতিবার পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ, রাঙ্গামাটি সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ শাখার ২১তম বার্ষিক শাখা সম্মেলন ও কাউন্সিল রাঙ্গামাটি জেলা কার্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ রাঙ্গামাটি সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ শাখার সংগ্রামী সভাপতি ছাত্রনেতা সম্রাটসুর চাকমার সভাপতিত্বে এবং সহ-সাধারন সম্পাদক জগদীশ চাকমার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি রাঙ্গামাটি জেলা কমিটির ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক শ্রী ত্রিজিনাদ চাকমা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সংগ্রামী সাধারন সম্পাদক ছাত্রনেতা সুমন মারমা, পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ রাঙ্গামাটি জেলা শাখার সংগ্রামী সভাপতি ছাত্রনেতা রিন্টু চাকমা ও হিল উইমেন্স ফেডারেশন রাঙ্গামাটি সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ শাখার সংগ্রামী সাধারন সম্পাদক শ্রীমতি দীপা চাকমা প্রমূখ।

বক্তারা বলেন,পার্বত্য চট্টগ্রামের সমস্যা দিন দিন নাজুক পর্যায়ের দিকে ধাবিত হচ্ছে।জুম্ম জনগনকে কারাগারের মধ্যে বন্দী রেখে তাদের গনতান্ত্রিক অধিকারকে হরন করা হচ্ছে। আজকে ঘরে কিংবা বাইরে নিরাপত্তার বড় সংকট পরিলক্ষিত হচ্ছে। যা জনমনে আতংক ও উদ্বেগ সৃষ্টি করছে। এমতাবস্থায় পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়নে ছাত্র ও যুব সমাজকে দৌদুল্যমান শৃঙ্খল থেকে বেরিয়ে এসে ইস্পাত কঠিন আন্দোলনে আত্মবলিদানের প্রস্তুত থাকার প্রয়োজন হয়ে পড়েছে।

বক্তারা আরো বলেন,নিজের এবং জাতির অস্তিত্ব ঠিকিয়ে রাখার জন্য সঠিক প্রাতিষ্ঠানিক শিক্ষা অর্জন প্রয়োজন।যা ভবিষ্যতে পরিবার,সমাজ এবং দেশ গঠনে গুরুত্বপূর্ন ভূমিকা রাখে।সর্বোপরি মানুষ হিসেবে বেঁচে থাকার অধিকার অর্জনে সহায়ক হয় এবং ভবিষ্যতের সঠিক নেতৃত্ব গড়ে ওঠে।

পরিশেষে জগদীশ চাকমাকে সভাপতি,খোকন চাকমাকে সাধারন সম্পাদক ও ইয়াং রাও ম্রোকে সাংগঠনিক সম্পাদক হিসেবে নির্বাচিত করে ২১ জন সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। এতে শপথ বাক্য পাঠ করান পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক ছাত্রনেতা সুমিত্র চাকমা।

Back to top button