জাতীয়

ঢাকায় আন্তর্জাতিক নারী দিবসের আলোচনা সভা চলছে

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে বাংলাদেশ আদিবাসী নারী নেটওয়ার্ক ও হিল উইমেন্স ফেডারেশনের উদ্যোগে ঢাকার মুক্তিযুদ্ধ জাদুঘরের সেমিনার হলে সকাল ১০ টায় আলোচনা সভা শুরু হয়েছে। এখনই সময় গ্রামীন ও শহুরে নারী সমাজের জীবনমান অগ্রগতি নিশ্চিত করার,”আদিবাসী নারীর নিরাপত্তা ও সমমর্যাদা নিশ্চিতকরণে পার্বত্য চুক্তি বাস্তবায়নে বৃহত্তর আন্দোলন গড়ে তুলুন” এই স্লোগানকে সামনে রেখে এই আলোচনা সভা চলছে।

আলোচনা সভায় আলোচক হিসেবে উপস্থিত আছেন, কলাম লেখক ও গবেষক সৈয়দ আবুল মকসুদ, আদিবাসী ফোরামের সাধারণ সম্পাদক সঞ্জীব দ্রং, ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. জোবাইদা নাসরীন কণা, এএলআরডির উপ পরিচালক রওশন জাহান মনি, মানুষের জন্য ফাউন্ডেশনের সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার এভিলিনা চাকমা ও বাংলাদেশ আদিবাসী নারী নেটওয়ার্কের যুগ্ম আহ্বায়ক রাখী ম্রং প্রমূখ। আলোচনা সভার সভাপতিত্ব করছেন হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি মনিরা ত্রিপুরা। সভায় বিভিন্ন আদিবাসী ছাত্র, যুব ও সামাজিক সংগঠনের আদিবাসী নেতৃবৃন্দ উপস্থিত আছেন।

আলোচনা সভায় জয়শ্রী চাকমার সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন হিল উইমেন্স ফেডারেশনের সহ সভাপতি চন্দ্রা ত্রিপুরা। মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ আদিবাসী নারী নেটওয়ার্কের সমন্বয়কারী ফাল্গুনী ত্রিপুরা।

Back to top button