অন্যান্য

ডীনস এ্যাওয়ার্ডের পর জগন্নাথ হল স্বর্ণপদক পেলেন প্রকট চাকমা

অমর শান্তি চাকমা,ঢাবি প্রতিনিধি: গত ২১ জুলাই ২০১৮ইং জগন্নাথ হল স্বর্ণপদক-২০১৬ লাভ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের পালি এন্ড বুড্ডিস্ট স্টাডিজ বিভাগের মেধাবী শিক্ষার্থী প্রকট চাকমা। তিনি ২০১৬ সালের মাস্টার্স পরীক্ষায় সিজিপিএ ৩.৭৯ (৪ স্কেলে) পেয়ে নিজ বিভাগে প্রথম স্থান অধিকার করায় এ পদকটি পান।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলস্থ উপাসনালয়ে অনুষ্ঠিত জগন্নাথ হল স্বর্ণপদক-২০১৬ প্রদান অনুষ্ঠানের বিশেষ অতিথি বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদের হাত থেকে তিনি এ পদকটি পান । এ সময় আরো উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভিসি অধ্যাপক ড. মো: আখতারুজ্জামান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দিন এবং জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. অসীম কুমার সরকার প্রমুখ। অনুষ্ঠানে তিনিসহ বিভিন্ন বিভাগের প্রায় ১৪ জনকে এ সম্মাননাটি প্রদান করা হয়।
প্রকট চাকমা রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলার গোলসাছড়ি গ্রামের শুদ্ধোধন চাকমা এবং সুনিতা চাকমার ৩য় সন্তান। তিনি নানিয়ারচর মডেল হাই স্কুল থেকে ২০০৯ সালে এসএসসি, চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক কলেজ থেকে ২০১১ সালে এইচএসসি পাশ করে ২০১১-১২ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পালি এন্ড বুড্ডিস্ট স্টাডিজ বিভাগে ভর্তি হন।
উল্লেখ্য যে, তিনি বিগত ২৪/০৬/২০১৮ ইং তারিখে কলা অনুষদ থেকে বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ সম্মাননা ডীনস এ্যাওয়ার্ড পান।

Back to top button