জাতীয়

ঐক্যফ্রন্টের ১৬ প্রার্থী কারাগারে, ১৩ আসন প্রার্থীশূন্য

আসন্ন একাদশ সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্টের মনোনিত ১৬ জন প্রার্থী বিভিন্ন মামলায় গ্রেপ্তার হয়ে এখন কারাগারে রয়েছেন। আর উচ্চ আদলাতের নির্দেশনায় ১৩টি আসনে ধানের শীষের প্রার্থীশূন্য হয়ে গেছে।

আজ শুক্রবার সন্ধ্যায় রাজধানীর পুরনো পল্টনে জাতীয় ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে জোটের অন্যতম নেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন এ তথ্য দেন।

সংবাদ সম্মেলন থেকে দুই দিনের কর্মসূচি ঘোষণা করে জাতীয় ঐক্যফ্রন্ট। কর্মসূচির মধ্যে রয়েছে, ২১ থেকে ২৪ ডিসেম্বর পর্যন্ত ঢাকা মহানগরের নির্বাচনী আসনগুলোতে একই সময় জনসভা ও গণমিছিল। এ ছাড়া আগামী ২৭ ডিসেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করবে ঐক্যফ্রন্ট।

এ সময় সরকারের উদ্দেশে ড. কামাল হোসেন বলেন, ‘সরকারকে আমরা জানিয়ে দিতে চাই, এখনো সাত দিন আছে-মাথা ঠিক করেন, মাথা সুস্থ করেন, মাথা ঠাণ্ডা করেন। ইলেকশন জিততে হবে কিন্তু এইভাবে না। এটাকে জেতা বলবে না। এটাকে বলব যে, সংবিধান ধ্বংস করা, মানুষের সাথে ভাওতাবাজি করা, মানুষকে তাদের ভোটাধিকার থেকে বঞ্চিত করা। যে কায়দায় করা হচ্ছে, এটা যত স্বৈরাচারী সরকার আসছে তাদের ছাড়িয়ে দিচ্ছে।’

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ অন্যরা।

Back to top button