খেলাধুলা

এবিএফ ইন্টারকন্টিনেন্টাল সুপার লাইটওয়েট চ্যাম্পিয়ন হলেন সুর কৃষ্ণ চাকমা

আইপিনিউজ ডেক্স: সাউথ এশিয়ান প্রো বক্সিং ২০২৩ এ বেল্ট জিতে চ্যাম্পিয়ন হলেন বাংলাদেশের সুর কৃষ্ণ চাকমা। নেপালের লাইটওয়েট চ্যাম্পিয়ন মাহেন্দ্রা বাহাদুর চান্দকে হারিয়ে তিনি এবারের ‘এবিএফ ইন্টারকন্টিনেন্টাল সুপার লাইটওয়েট চ্যাম্পিয়ন’ বেল্ট জিতে ইতিহাস রচনা করলেন। গতকাল শনিবার (৩০ সেপ্টেম্বর) ঢাকায় অনুষ্ঠিত হয় প্রো-বক্সিং চ্যাম্পিয়নশিপ ২.০ ফাইট নাইট।

এছাড়া গত মার্চে থাইল্যান্ডের বক্সার আনা পুংখেকে হারিয়েছিলেন সুরো কৃষ্ণ চাকমা। বাংলাদেশের পেশাদার বক্সিংয়ের চ্যাম্পিয়ন বক্সার সুরো কৃষ্ণ এবার আরেকটি লড়াইয়ের জিতে এশিয়ার চ্যাম্পিয়ন হলেন। মূলত বাংলাদেশের প্রো-বক্সিংয়ের আয়োজক এক্সবিসির উদ্যোগে অনুষ্ঠিত হয় এবারের চ্যাম্পিয়নশিপ।

এবারের প্রতিযোগিতায় অংশ নেয় রাশিয়া, ফ্রান্স, তুরস্ক, নেপাল, ভারত ও স্বাগতিক বাংলাদেশের বক্সাররা। সুপার মিডলওয়েট বাউটে চার রাউন্ডের ম্যাচে বাংলাদেশের জুয়েল আহমেদ জনির মুখোমুখি হন ভারতের যুগন্ধর তাম্বাট। মেয়েদের ছয় রাউন্ড ফ্লাইওয়েট ক্যাটাগরিতে বাংলাদেশের তানজিলার প্রতিপক্ষ স্বদেশী আফরা খন্দকার। ওয়েল্টারওয়েটে বাংলাদেশের আল আমিনের সঙ্গে লড়েন রাশিয়ার কনস্ট্যান্টিন রুডেনকো।

গত বছর মে মাসে বাংলাদেশ বক্সিং ফাউন্ডেশন সফলভাবে আয়োজন করেছিল প্রো-বক্সিং ইভেন্ট সাউথ এশিয়ান প্রফেশনাল বক্সিং ফাইট নাইট। এরই ধারাবাহিকতায় এবারও আয়োজিত হল আরেকটি চ্যাম্পিয়নশিপ।

এদিকে সুর কৃষ্ণ চাকমা চাকমা’র এই সাফল্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে উচ্ছ্বাস দেখা যাচ্ছে। সুর কৃষ্ণ চাকমা’র অনুরাগী ও শুভাকাঙ্খী অনেকেই পেশাদার এই বক্সারকে শুভেচ্ছা জানাচ্ছেন। বিকাশ লিমিটেড এর অফিসিয়াল ফেইসবুক থেকে সুরকৃষ্ণ চাকমা’কে অভিনন্দন জানিয়ে বলা হয়, “এশিয়া বিজয়ে দুর্বার সুর!সাউথ এশিয়ান প্রো বক্সিং চ্যাম্পিয়ন বাংলাদেশের সুর কৃষ্ণ চাকমা নেপালের লাইটওয়েট চ্যাম্পিয়ন মাহেন্দ্রা বাহাদুর চান্দকে হারিয়ে “এবিএফ ইন্টারকন্টিনেন্টাল সুপার লাইটওয়েট চ্যাম্পিয়ন” বেল্ট জেতার ইতিহাস গড়ে প্রমাণ করেছে জয়ের জন্য চেষ্টা আর তেষ্টা থাকলে, আমাদের বিকাশ কেউ ঠেকাতে পারবে না।”

Back to top button